ওপেন ‘চ্যালেঞ্জ’ করলেন মাহমুদউল্লাহ

প্রায় ছয় মাস পরে সাদা পোশাকে খেলতে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি চট্টগ্রামে শুরু হবে সেপ্টেম্বরের ৫ তারিখ। বিশ্বকাপসহ টানা ক্রিকেট খেলার পর ক্রিকেটের অভিজাত সংস্করণে টেস্টে খেলার জন্য মুখিয়ে আছেন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।

টেস্ট দলে সুযোগ করে নেওয়া সবার জন্য একটা চ্যালেঞ্জ বলে মনে করেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ রোববার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এই মন্তব্য করেন।

মাহমুদউল্লাহ বলেন, ‘কে কীভাবে প্রস্তুতি নিচ্ছে এটা ব্যক্তিগত ব্যাপার। একেকজনের প্রস্তুতি একেক রকম। সবাইকেই চিন্তা করতে হবে সেরাটা কীভাবে দেওয়া যায়। বেশ কয়েকদিন টানা সিরিজ খেলার পর বেশ কয়েকদিন ব্রেক পেলাম। এই ব্রেকটা সবার জন্য ভালো হবে। সবাই ফ্রেশ তরতাজা হয়ে আসবে। আমার মনে হয় এটা সবার জন্য ওপেন চ্যালেঞ্জ।’ কারণ ব্যখ্যা করতে গিয়ে তিনি বলেন, ‘যেহেতু প্রাথমিক স্কোয়াড দেওয়া হয়েছে। দল এখনো ঘোষণা করা হয়নি। তাই সবাই চেষ্টা করবে তাদের সেরা পারফরম্যান্সটা দেওয়ার। কয়েকদিন পর আমাদের ফিজিক্যাল টেস্টও হবে। এটিতে যেন আমরা ভালো করতে পারি।’

কাঁধের ইনজুরির কারণে তার বোলিং থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ। তবে আশার কথা শোনালেন জাতীয় দলের এই নির্ভরযোগ্য খেলোয়াড়। তিনি বলেন, ‘কাপ মাসলের যে ব্যথাটা ছিল শতভাগ ফিট। গতকাল টেপ ছাড়াই রানিং (দৌড়) করলাম। চেষ্টা করব আমি আজকে থেকেই বোলিং করার।’

আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এর পরে ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর শেষ হবে ত্রিদেশীয় সিরিজ। খেলাগুলো হবে ঢাকায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

(Visited 29 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *