আলেম-ওলামা ছাড়া সমাজের পরিবর্তন সম্ভব নয়, বললেন মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আলেম-ওলামাদের বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন যেমন সম্ভব নয়, তেমনি আপনাদেরও দায়িত্ব আছে দেশের উন্নয়নে শরিক হওয়ার। বর্তমানে এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু রোগের ভয়বহতা থেকে রক্ষা পেতে মুসুল্লিদের সচেতনতা বৃদ্ধি জরুরি। ডিএনসিসি মেয়র আরো বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য আমাদের নিজেদের সাথে-সাথে আমাদের প্রতিবেশীরাও নিরাপদ থাকবে, যেটি অশেষ ছোয়াবের কাজ। আমরা নিজেরা যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবো, তেমনি আমাদের প্রতিবেশীদেরকেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে উৎসাহিত করবো।

আজ সোমবার রাজধানীর মিরপুরে জামিউল উলুম মাদ্রাসা ও মসজিদ কমপ্লেক্সের খতিব, ইমাম, আলেমগণ ও মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে এডিস মশানিধন ও ডেঙ্গু সচেতনতা বিষয়ে আলোচনায় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম একথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম মাদ্রাসা শিক্ষার্থীদেরকে ডেঙ্গু মশার বিভিন্ন প্রজননস্থল গাড়ির অব্যবহৃত টায়ার, আইসক্রিমের কাপ, ডাবের খোসা, ছোট পট, পরিত্যক্ত কন্টেইনারে জমে থাকা পানি নষ্ট করে ফেলার পরামর্শ দেন।

জামিউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আবুল বাশার নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক ম‚খ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদ, ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী এবং ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বক্তব্য রাখেন।

(Visited 23 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *